June 15, 2024, 11:30 pm

সিনেমা হল ভেঙ্গে হবে মাদরাসা

শহিদুল ইসলাম শুভ্র
  • খবর প্রকাশিত সময়ঃ Wednesday, April 24, 2024
  • 25 পড়েছেন:

নরসিংদীতে ৮০’র দশকের তুমুল জনপ্রিয় ‘ছন্দা’ সিনেমা হল। দর্শক বিমুখসহ নানা কারনে হলটির ব্যবসায় ধস নেমেছে। ইতোমধ্যে হলটি স্থানীয় একটি মাদরাসার কাছে বিক্রি করা হয়েছে।
শনিবার (২০ এপ্রিল) দুপুরে রায়পুরা হাসনাবাদ এলাকায় হলটিতে গিয়ে দেখা যায়, হলটির সামনে ঝুলছে ‘রাজকুমার’ ছবির পোস্টার। ভিতরে চলছে শো। স্থানীয়দের কয়েকজন জানান, আগে হলটি ভালই চলতো। ৫-৭ বছর ধরে আগের মতো আর চলে না। মাদরাসা ও এতিমখানার পাশেই এই সিনেমা হল। মাদরাসার জায়গাও কম। এখানে বড় দ্বীনি প্রতিষ্ঠান গড়ে উঠলে ধর্মচর্চা আরও ভালোভাবে করা যাবে বলে জানান তারা।

মাদরাসার মোহতামিম মো. মোকাররম হোসাইন জানান, মালিকপক্ষ হলটি বিক্রি করার খবরে স্থানীয়রা হলটি মাদরাসার জন্য কেনার পরিকল্পনা করেন। মালিক পক্ষের সাথে কথা বলে দাম ১ কোটি ৩০ লাখ টাকা ধরা হয়। এর মধ্যে ২০ লাখ টাকায় বায়না দিয়ে দলিল করা হয়েছে। এখন পর্যন্ত প্রায় ৩৩ লাখ টাকা জমা পরেছে বলেও জানান তিনি।

ছন্দা হলের কর্মচারী আবুল কালাম ও মোহাম্মদ রবিন জানান, এই হলটিতে সবসময় দর্শকদের উপচে পড়া ভিড়ে থাকত। বর্তমানে সিনেমা ব্যবসায় মন্দা হওয়ায় আর্থিক অবস্থা খুবই শোচনীয়। মালিকপক্ষ তাদের ঠিকমত বেতনও দিতে পারে না। ঈদ উপলক্ষে শো চলছে। হল বন্ধ থাকলে তাদের বেকার জীবন চলে বলেও জানান তারা।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য খবর এই ক্যাটাগরিরঃ