June 15, 2024, 11:43 pm

পাংশায় অস্ত্রসহ তিন মাদক ব্যবসায়ী আটক।

সাংবাদিকঃ
  • খবর প্রকাশিত সময়ঃ Friday, August 6, 2021
  • 25 পড়েছেন:

নিজস্ব প্রতিবেদকঃ বর্তমানে আমাদের দেশের যুব সমাজের অধঃপতনের অন্যতম প্রধান কারণ মাদকাসক্তি। দেশের যুবসমাজের একটি বড় অংশ আশংকাজনকভাবে মাদক হিসেবে ব্যবহৃত ইয়াবা, গাঁজা ও ফেন্সিডিলের প্রতি আসক্ত হয়ে পড়ছে। মাদকের টাকা জোগাড় করার জন্য মাদকাসক্ত যুব সমাজ বিভিন্ন ধরনের অনৈতিক কার্যকলাপ, অবৈধ অস্ত্রের ব্যবহার, ছিনতাইসহ বিভিন্ন অবৈধ কর্মকান্ডে জড়িয়ে পড়ছে।

“বাংলাদেশ আমার অহংকার” এই স্লোগান নিয়ে র‍্যাব যুব সমাজকে মাদকের ভয়াল থাবা থেকে রক্ষার জন্য প্রতিষ্ঠালগ্ন থেকেই দেশব্যাপী বিভিন্ন মাদক ও সন্ত্রাসী কর্মকান্ডের বিরুদ্ধে আপোষহীন অবস্থানে থেকে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে যা দেশের সর্বস্তরের জনসাধারন কর্তৃক ইতোমধ্যেই বিশেষভাবে প্রশংসিত হয়েছে।

এরই ধারাবাহিকতায় র‍্যাব-৮, সিপিসি-২, ফরিদপুর ক্যাম্প গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী রাজবাড়ী জেলার পাংশা থানা এলাকায় মাদক দ্রব্য ইয়াবা পাইকারি ও খুচরা বিক্রয় করে আসছে। এ বিষয়ে ফরিদপুর র‍্যাব-৮ ক্যাম্পের গোয়েন্দা দল তৎপর হয়ে ঘটনার সত্যতা যাচাইয়ের জন্য গভীর অনুসন্ধান করে ঘটনার সত্যতা পায়।

তদপ্রেক্ষিতে ৫ আগস্ট ২০২১ ইংরেজি তারিখে গোপন তথ্যের ভিত্তিতে র‍্যাব-৮, সিপিসি-২, ফরিদপুর ক্যাম্পের গোয়েন্দা দল জানতে পারে যে, উক্ত মাদক ব্যবসায়ীরা প্রচুর পরিমাণ ইয়াবাসহ রাজবাড়ী জেলার পাংশা থানাধীন বাবুপাড়া ইউনিয়নের ভট্টাচার্যপাড়া গ্রামে বিক্রয়ের জন্য অবস্থান করছে।

উক্ত সংবাদ অবহিত হওয়ার পর র‍্যাব-৮, সিপিসি-২, ফরিদপুর ক্যাম্পের একটি বিশেষ অভিযানিক দল রাজবাড়ী জেলার পাংশা থানাধীন ভট্টাচার্যপাড়া গ্রাম এলাকায় অভিযান পরিচালনা করে মাদক ব্যবসায়ী আসামী ০১। মোঃ আশরাফুজ্জামান আরিফ মোল্লা (৩৩), ০২। মোঃ মিন্টু মন্ডল (২৯), উভয় জেলা রাজবাড়ী, ০৩। মোঃ মামুন শিকদার (৩১), জেলা পিরোজপুরদেরকে আটক করেন।

এ সময় আটককৃত আসামিদের হেফাজত হতে একটি বিদেশী পিস্তল, ৯২০০ (নয় হাজার দুইশত) পিচ ইয়াবা, মাদক দ্রব্য ক্রয়-বিক্রয় কাজে ব্যবহৃত ৯ টি সিমকার্ড সহ ৬ টি মোবাইল ফোন জব্দ করা হয়।

আসামিদের স্বীকারোক্তিতেই জানা যায় আসামিরা পেশাদার মাদক ব্যবসায়ী। তারা বিভিন্ন সময়ে একে অপরের সহায়তায় সাধারন এলাকাবাসীদেরকে অস্ত্রের হুমকি দেখিয়ে রাজবাড়ী জেলার পাংশা থানার বিভিন্ন এলাকায় দীর্ঘদিন যাবত মাদক দ্রব্য ইয়াবা ট্যাবলেট পাইকারী ও খুচরা বিক্রয় করে আসছে।

উদ্ধারকৃত অস্ত্র, মাদকদ্রব্য ও অন্যান্য আলামত সহ গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে রাজবাড়ী জেলার পাংশা থানায় অস্ত্র ও মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা প্রক্রিয়াধীন।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য খবর এই ক্যাটাগরিরঃ